1. mmisuk010@gmail.com : Misuk joy : Misuk joy
  2. rijukushtia@gmail.com : riju :
শিরোনামঃ

**নারীদের বিরুদ্ধে নারী** এডভোকেট মোঃ আবদুন নূর দুলাল

  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ১৬০ মোট ভিউ

একটি প্রায় নাবালিকা বালিকা। নিদারুন এক বর্বতার শিকার। এই বালিকাটি এতিম। তার বাবা একজন মুক্তিযোদ্ধা। কি পৈশাচিক আচরণ হয়েছে এই বালিকার সাথে, আমরা কেউই জানিনা।।
আমি আশা করেছিলাম প্রিয় মিডিয়া আমাদের জানাবে। আমি আশা করেছিলাম আমাদের জানাবে আইন প্রয়োগকারী সংস্থা। হতাশ হলাম। প্রতিদিন কত কত লাইভ টেলিকাস্ট দেখি। এখানে দেখলাম না। বোবার শত্রু নাই। বোবার চরিত্রে অভিনয় করছে সবাই।।
করতেই পারে। এটা তাদের শ্রেণী স্বার্থ। চোরে চোরে মাসতুত ভাই।।
এদেশে সব মন্দ লোকেরা এক। তাদের ঐক্য আছে। শেয়ালের মত। একটা হুক্কা হুয়া বলে ডাক দিলে সব একসাথে ডেকে উঠে।
ভাল লোকদের কোন ঐক্য নাই। তারা বিচ্ছিন্ন। রবীন্দ্রনাথের যদি তোর ডাক শুনে কেউ না আসে, তবে একলা চলরে। এই কবিতার আদর্শ তারা যথাযথভাবে অনুসরণ করে চলেছে। অন্তরে গেঁথে নিয়েছে।।
আমি আশা করেছিলাম আমার বুবুদের কাছে। মনে করেছিলাম বুবুদের কলম কথা বলবে। বলে নাই। বরং উল্টোটা বলেছে। আমার ফ্রেন্ড লিস্টে কত বুবু আছে। প্রায় সবাই দোষ দিয়েছে বালিকাটিকে। সে কেন চাঁদের পানে বাড়ালো হাত। তার পারিবারিক শিক্ষা নেই। নৈতিক মূল্যবোধ নেই। কেন সে লাখ টাকার বাসা ভাড়া নেয়? আমি কি জানি, বাসাটা কে ভাড়া নিয়েছে? আর একটা ছোট্র জবাব দেই। বালিকাটি যেভাবে ছিল- সেভাবেই যদি থাকতে চাইত, তাহলে বিপত্তি ঘটতোনা। সে তা চায়নি বলেই সে লাশ হয়েছে। জীবন দিয়েছে। আর আপনাদের সুযোগ দিয়েছে মরার উপর খাড়ার গাঁ চালাতে।।
নারীবাদী সংগঠন!!!
কমবেশী আমার সীমিত সামর্থ্য নিয়ে আপনাদের পাশে ছিলাম। কি লাভ হলো? আপনারাতো বোবা থেকেও বেশী বোবা।
মুক্তিযোদ্ধা সংসদ!!!
কি বলবো আর আপনাদের?
মানবাধিকার সংগঠন!!!
আপনাদেরকেও কিছু বলার নেই।
শেষ করি। তর্ক বাধাইনা। তবে একটা গল্প বলি।
গাধা বলছে – ঘাসের রঙ লাল। শিয়াল বলছে- সবুজ। তর্ক লেগে গেল। বিচার গেল সিংহের কাছে। সিংহ রায় দিল- শেয়াল ঠিক বলেছে। কারন ঘাসের রঙ তো সবুজই। তবে সিংহ আরেকটা রায় দিল। শেয়ালের ১০০ টাকা জরিমানা। শেয়াল বললো- আমিতো সঠিক কথাই বলেছি হুজুর। তবু আমার জরিমানা কেন? সিংহ উত্তর দিল – তোমার অপরাধ, তুমি গাধার সাথে কেন তর্ক করতে গেলা।।
শেষ কথাটি বলি। আমার মৃত বোনটি রক্ষিতা না। রক্ষিতা হলাম আমি। আমার মত আরও অনেকে। রক্ষিতা অনেক প্রতিষ্ঠান। অনেক বড় বড় ব্যক্তিত্ব।
অনেকদিন আগে একটা গান শুনেছিলাম। পুরনো বাংলা। সালাম পৃথিবী। তোমাকে সালাম। দুনিয়াকে করেছ টাকার গোলাম।।
আইনের যাতে সমপ্রয়োগ হয়, সেই প্রত্যাশায় রইলাম। এদেশে এখনো আশার একটি ঠিকানা আছে। বঙ্গবন্ধুর মেয়ে। প্রিয় প্রধানমন্ত্রী। আপনার দিকেই আছি তাকিয়ে।।
মামলাটি কিন্তু সঠিক আইনে দায়ের হয় নাই।।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Sattokhobor Media Ltd
Site Customized By NewsTech.Com