1. mmisuk010@gmail.com : Misuk joy : Misuk joy
  2. rijukushtia@gmail.com : riju :
শিরোনামঃ
সাংবাদিক রিজুর উপর হামলার প্রতিবাদে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র জরুরী সভা ও কর্মসূচি ঘোষণা সাংবাদিক রিজুর উপর হামলার প্রতিবাদে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র জরুরী সভা ও কর্মসূচী ঘোষণা ভারত-বাংলাদেশের ম্যাচে বৃষ্টির শঙ্কা, খেলা না হলে সেমির সমীকরণ কী? বরগুনায় সেতু ভেঙে মাইক্রোবাস খালে, নিহত ১০ বরযাত্রী সাংবাদিক রিজুর ওপর হামলার ঘটনায় জয়পুরহাটে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত কুষ্টিয়ায় সাংবাদিক রিজুর ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন কুষ্টিয়ায় সাংবাদিক রিজুর ওপর হামলার ঘটনায় মামলা কুষ্টিয়ার হরিপুরে ভাতিজার হাতে চাচা খুন যেকোনো সময় মোদির সরকারের পতন হবে : কংগ্রেস সভাপতি কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নে মিলু-শাকিলের বেপরোয়া মাদক ব্যবসা

মিরপুরে অবৈধ ‘মিনি পাম্প’

  • আপডেট টাইমঃ বুধবার, ৫ জুন, ২০২৪
  • ১৭ মোট ভিউ

বাড়িতে তেল পাম্প, প্রাণহানির শঙ্কা

সত্যখবর ডেস্ক : কুষ্টিয়ার মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়নের বরিয়া গ্রামে অবৈধভাবে মেসার্স মিথুন ষ্টোর নামে একটি মিনি তেল পাম্প বানিয়ে দেদারছে জ্বালানি তেল বিক্রি করা হচ্ছে।

ফিলিং স্টেশনের মতো ডিসপেন্সার মেশিন বসিয়ে সেখানেই যত্রতত্র বিক্রি হচ্ছে ডিজেল, পেট্রল ও অকটেনসহ জ্বালানি তেল। এতে যে কোন সময় দুর্ঘটনা ঘটে প্রাণহানির আশংকা রয়েছে। এই অনুমোদনহীন মিনি পাম্প উচ্ছেদ করতে জ্বালানি তেলের ডিলার ও ব্যবসায়ীরা বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন। কিন্তু স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নিচ্ছে না। এতে ক্ষোভ প্রকাশ করছেন ডিলার ও ব্যবসায়ীরা।

অন্যদিকে অবাক করা বিষয় হলো অবৈধভাবে মিনি তেল পাম্প এ গড়ে উঠলেও এ সংক্রান্ত কোনো তথ্য নেই সংশ্লিষ্ট দপ্তর ও আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তাদের কাছে।

স্থানীয়রা বাসিন্দারা বলছে,এগুলোর নেই কোনো ডিলারশিপ কিংবা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন। এরবাইরে জ্বালানি তেল বিক্রির বৈধ লাইসেন্স-অনুমোদনও নেই। তবুও প্রকাশ্যে দেদারছে জ্বালানি তেল বিক্রি করা হচ্ছে। এতে যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা ও প্রাণহানির আশঙ্কা করছেন তারা। তাই অবৈধভাবে গড়ে ওঠা এই মিনি তেল পাম্প বন্ধ করতে জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন তারা।

এই বিষয়ে মেসার্স মিথুন ষ্টোর মিনি তেল পাম্পের মালিক মিথুন মিয়ার সাথে মুঠোফোন যোগাযোগ করা হলে তিনি জানান, বৈধ-অবৈধ ব্যাপার না। এ বিষয়ে খবর প্রকাশ না করলে ভালো হয়।

এ ব্যাপারে কুষ্টিয়া পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক হাবিবুল বাসার বলেন, এ জেলায় এমন কোনো প্রতিষ্ঠানের লাইসেন্স অথবা অনুমোদন দেওয়ার সুযোগ নেই। এটি একেবারেই অবৈধ। খোঁজ খবর নিয়ে এসব অবৈধ জ্বালানি তেল বিক্রেতাদের শাস্তির আওতায় আনা হবে।

এ বিষয়ে মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিবি করিমুন্নেছা বলেন, লাইসেন্স ও অনুমোদন ছাড়া জ্বালানি তেল বিক্রি করার সুযোগ নেই। এসব অবৈধ জ্বালানি তেল বিক্রেতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Sattokhobor Media Ltd
Site Customized By NewsTech.Com