1. mmisuk010@gmail.com : Misuk joy : Misuk joy
  2. rijukushtia@gmail.com : riju :
শিরোনামঃ
‘রাষ্ট্রক্ষমতায় থেকেও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের হত্যার বিচার করতে পারেনি বিএনপি’ সাংবাদিক রিজুর ওপর হামলার প্রতিবাদে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র মহাসড়ক অবরোধ কুষ্টিয়ায় সাংবাদিক রিজু’র ওপর হামলার প্রতিবাদে দৌলতপুরে সর্বস্তরের সাংবাদিকদের মানববন্ধন কুষ্টিয়ায় সাংবাদিক রিজুর ওপর হামলার প্রতিবাদে ইবি প্রেসক্লাবের মানববন্ধন সাংবাদিক রিজুর উপর হামলার প্রতিবাদে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র জরুরী সভা ও কর্মসূচি ঘোষণা সাংবাদিক রিজুর উপর হামলার প্রতিবাদে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র জরুরী সভা ও কর্মসূচী ঘোষণা ভারত-বাংলাদেশের ম্যাচে বৃষ্টির শঙ্কা, খেলা না হলে সেমির সমীকরণ কী? বরগুনায় সেতু ভেঙে মাইক্রোবাস খালে, নিহত ১০ বরযাত্রী সাংবাদিক রিজুর ওপর হামলার ঘটনায় জয়পুরহাটে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত কুষ্টিয়ায় সাংবাদিক রিজুর ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

সাংবাদিক রিজুর ওপর হামলার ঘটনায় জয়পুরহাটে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত

  • আপডেট টাইমঃ শনিবার, ২২ জুন, ২০২৪
  • ১১ মোট ভিউ
সাংবাদিক রিজুর ওপর হামলার ঘটনায় জয়পুরহাটে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত
সাংবাদিক রিজুর ওপর হামলার ঘটনায় জয়পুরহাটে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত

ভারত বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও এশিয়ান টেলিভিশনের কুষ্টিয়ার স্টাফ রিপোর্টার, দৈনিক সত্য খবরের প্রকাশক- সম্পাদক ও এস কে মাল্টিমিডিয়া লিমিটেডের চেয়ারম্যান ও বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি হাসিবুর রহমান রিজুর ওপর বর্বরোচিত সন্ত্রাসী হামলার ঘটনায় জয়পুরহাটে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে ভারত বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ জয়পুরহাট জেলা কমিটি এবং স্থানীয় সাংবাদিক ও সুধী সমাজ।

জানা গেছে, ১৯ জুন বিকালে হাসিবুর বাড়ি থেকে বের হয়ে বাজারের দিকে যাচ্ছিলেন। এ সময় ৮ থেকে ১০ যুবক তাকে ঘিরে ধরেন। তাদের হাতে থাকা হকিস্টিক ও দেশীয় ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি মারধর করতে থাকেন। মাটিতে ফেলে ১০ থেকে ১৫ মিনিট দুই পা, দুই হাত ও মাথায় আঘাত করেন। শরীরের বিভিন্ন জায়গায়ও হকিস্টিক দিয়ে পেটানো হয়। এ সময় আরও ১৫ থেকে ২০ জন যুবক-কিশোর মারধরকারীদের ঘিরে রাখেন। প্রত্যক্ষদর্শী লোকজন এগিয়ে আসার সাহস পায়নি। এ হামলায় রিজুর দুই পা, দুই হাত ও মাথায় আঘাতপ্রাপ্ত হয়েছেন। মাথায় চারটি সেলাই পড়েছে। দুই পা থেঁতলানো হয়েছে। বাঁ হাতের রক্তনালি কেটে গেছে । এছাড়া শরীরের বিভিন্ন জায়গায় এলোপাতাড়ি মারধর করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে হাটশ হরিপুর ইউনিয়নের শালদহ এলাকার স্থানীয় প্রভাবশালী শিপন কটূক্তি করলে এই নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ এবং পূর্ব বিরোধের জেরে হাসিবুর রহমান রিজুর ওপর এ হামলা চালানো হয় বলে জানা গেছে । স্থানীয় একটি বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে হাসিবুর রহমান রিজু সভাপতি সম্ভাব্য প্রার্থী ছিলেন । ১৯ জুন বুধবার বিকেলে ওই নির্বাচনের মিটিংয়ে অংশগ্রহণের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে হরিপুর বাজারস্থ বিদ্যালয়ে মোটরসাইকেল যোগে যাচ্ছিলেন। এসময় পথে স্থানীয় প্রভাবশালী শিপন, মুরাদ ও রাজনের নেতৃত্বে কয়েকজন রিজুর শরীরের বিভিন্ন স্থানে ধারালো দেশীয় অস্ত্র দিয়ে এলো পাতাড়ি আঘাত করে হামলাকারীরা। রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থলে প্রায় আধ ঘণ্টা ধরে পড়েছিলেন রিজু। এসময় ঘটনাস্থলে কাউকে আসতে দেয়নি হামলাকারীরা। পরে হামলাকারীরা চলে যাওয়ার পর স্থানীয়রা তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা ট্রমা সেন্টারে ভর্তি করা হয়েছে। এখন তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

২০ জুন বৃহস্পতিবার সন্ধ্যায় আহত সাংবাদিক হাসিবুর রহমান রিজুর স্ত্রী টপি বিশ্বাস কুষ্টিয়া মডেল থানায় বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামায় ২৫ থেকে ৩০ জনকে আসামি করে এ মামলা দায়ের করেন। হাসিবুর রহমান রিজু (৪৫) হাটশ হরিপুর গ্রামের আমজাদ মালিথার ছেলে। তিনি ভারত বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ কোন্দ্রীয় সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন এবং কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও স্থানীয় দৈনিক সত্য খবর পত্রিকার সম্পাদক ।
জয়পুরহাটে আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন ভারত বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ জয়পুরহাট জেলা কমিটির সভাপতি সাংবাদিক শাহাদুল ইসলাম সাজু। বক্তব্য রাখেন জয়পুরহাট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক খ ম আবদুর রহমান রনি, ভারত বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ জয়পুরহাট জেলা কমিটির সহসভাপতি যতন কুমার দেবনাথ, সাধারণ সম্পাদক খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক এ্যাডঃ আরাফাত হোসেন মুন, প্রচার সম্পাদক আনিছুর রহমান প্রমূখ। বিক্ষোভ সমাবেশে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবী জানানো হয়

বর্বোচিত ওই হামলার ঘটনার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচীতে ভারত বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ জয়পুরহাট জেলা শাখার নেতৃবৃন্দ ছাড়াও জেলার সর্বস্তরের সাংবাদিক ও সুধী সমাজের প্রতিনিধিরা অংশ গ্রহন করেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Sattokhobor Media Ltd
Site Customized By NewsTech.Com