1. mmisuk010@gmail.com : Misuk joy : Misuk joy
  2. rijukushtia@gmail.com : riju :
শিরোনামঃ
কুষ্টিয়ায় পূর্ব শত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা, ইউপি সদস্যসহ আহত-১৫ পরীমণির মাদক মামলায় সাক্ষ্যগ্রহণ পেছাল ধর্ষণে অন্তঃসত্ত্বা প্রবাসীর স্ত্রী, শ্বশুরের যাবজ্জীবন কারাদণ্ড দেশজুড়ে টানা কয়েকদিন ভারি বৃষ্টির পূর্বাভাস কুষ্টিয়ায় পুলিশের উপর হামলা, ৩ জনের নামে মামলা পল্লী বিদ্যুৎ কর্মচারীদের সাথে তর্কবিতর্ক: চার দিন ধরে বিদ্যুৎ বন্ধের প্রতিবাদে লক্ষীপুরে বিক্ষোভ ও মানববন্ধন ১২ অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৬০ কিমি. বেগে ঝড়ের আভাস সন্তানের মরদেহ আনতে গিয়ে লাশ হয়ে ফিরলেন মা সাংবাদিক হাসিবুর রহমান রিজুকে হত্যাচেষ্টার প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন হাসিবুর রহমান রিজু’র উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন ও সমাবেশ

হাসিবুর রহমান রিজু’র উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন ও সমাবেশ

  • আপডেট টাইমঃ শনিবার, ২৯ জুন, ২০২৪
  • ১১ মোট ভিউ

চট্টগ্রাম প্রতিনিধি: গতকাল শনিবার (২৯ জুন) সকাল ১১টায় চট্টগ্রাম নগরীর চেরাগী পাহাড? মোড়ে ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি, এশিয়ান টিভি’র সিনিয়র রিপোর্টার, দৈনিক সত্যখবর পত্রিকার প্রকাশক ও সম্পাদক, বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ’র সহ-সভাপতি, এস. কে মাল্টিমিডিয়া লিমিটেড’র চেয়ারম্যান হাসিবুর রহমান রিজু’র উপর বর্বরোচিত ও হত্যার উদ্দেশ্যে জঘন্য সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম মহানগর সভাপতি সজল কান্তি চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুধামা দাশ সুজন’র সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির আইসিটি সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক এস এম ফিরোজ আহমেদ, সহ-সাধারণ সম্পাদক বনানী শেখর রুদ্র, প্রচার সম্পাদক সুমন চৌধুরী, স্নিগ্ধা দাশ পূজা, ঝিনু রানী দাশ, সহ-সাধারণ সম্পাদক প্রকৌশলী উত্তম দাশ, সদস্য প্রাণ কৃষ্ণ দাশ, অন্তর কৃষ্ণ দাশ, প্রণয় সরকার, অভিনাষ দাশ প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায?িক রাষ্ট্র। আমরা বিশ্বাস করি মুক্তিযুদ্ধের চেতনাকে। ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ দুই বাংলার সাহিত্য, সংস্কৃতি,  নিয়ে কাজ করে। দুই বাংলার মধ্যে রয়েছে সৌহার্দ্যময় সম্পর্ক। আমাদের প্রতিবেশী দেশ ভারত ১৯৭১ এ যুদ্ধকালীন সময়ে বন্ধু প্রতিম দেশ হিসেবে আমাদের পাশে ছিলেন। আমরা এখানে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিষ্টান সকলেই একসাথে বসবাস করে আসছি। আমাদের সংস্কৃতিও এক। কিন্তু কিছু মৌলবাদী চক্র এই অসম্প্রদায়িক চিন্তাধারাকে বিলুপ্ত করতে চায়। হাসিবুর রহমান রিজু এ সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং মূলধারার সাংবাদিক। তার সংস্কৃতিক কর্মকান্ড ও সাহসী সাংবাদিকতাকে রুদ্ধ করে দিতে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে গত ১৯ জুন কুষ্টিয়া অতর্কিতভাবে এ জঘন্য হামলা চালায়। ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ মনে করে এই হামলার মধ্য দিয়ে হামলাকারীরা ভারত-বাংলাদেশের ঐক্যকে নসাৎ করতে চায়। সুস্থ সংস্কৃতি ও সত্য সাংবাদিকতাকে কণ্ঠরোধ করতে পারলেই মৌলবাদী চক্রের উদ্দেশ্য সফল হবে। তারা বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বের বুকে এগিয়ে যাওয়া বাংলাদেশকে ভূলুণ্ঠিত করে পাকিস্তান-আফগানিস্তানের ভাবধারায় মৌলবাদী দেশে পরিণত করতে চায়।

ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ দুই বাংলার সদস্যরাও আজকের প্রতিবাদ ও মানববন্ধনে চট্টগ্রাম মহানগর শাখা এই জঘন্যতম ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষী ব্যক্তিদের অবিলম্বে গ্রেপ্তার করে শাস্তির দাবী জানান।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Sattokhobor Media Ltd
Site Customized By NewsTech.Com