1. mmisuk010@gmail.com : Misuk joy : Misuk joy
  2. rijukushtia@gmail.com : riju :
শিরোনামঃ
কুষ্টিয়ায় পূর্ব শত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা, ইউপি সদস্যসহ আহত-১৫ পরীমণির মাদক মামলায় সাক্ষ্যগ্রহণ পেছাল ধর্ষণে অন্তঃসত্ত্বা প্রবাসীর স্ত্রী, শ্বশুরের যাবজ্জীবন কারাদণ্ড দেশজুড়ে টানা কয়েকদিন ভারি বৃষ্টির পূর্বাভাস কুষ্টিয়ায় পুলিশের উপর হামলা, ৩ জনের নামে মামলা পল্লী বিদ্যুৎ কর্মচারীদের সাথে তর্কবিতর্ক: চার দিন ধরে বিদ্যুৎ বন্ধের প্রতিবাদে লক্ষীপুরে বিক্ষোভ ও মানববন্ধন ১২ অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৬০ কিমি. বেগে ঝড়ের আভাস সন্তানের মরদেহ আনতে গিয়ে লাশ হয়ে ফিরলেন মা সাংবাদিক হাসিবুর রহমান রিজুকে হত্যাচেষ্টার প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন হাসিবুর রহমান রিজু’র উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন ও সমাবেশ

১২ অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৬০ কিমি. বেগে ঝড়ের আভাস

  • আপডেট টাইমঃ রবিবার, ৩০ জুন, ২০২৪
  • ৭ মোট ভিউ
ফাইল ছবি

সত্যখবর ডেস্ক: মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থার কারণে দেশে বেশিরভাগ এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের ১২ অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

রোববার (৩০ জুলাই) সকালে আবহাওয়াবিদ ওমর ফারুকের দেওয়া ঝড় সতর্কীকরণ বার্তায় এ তথ্য দেওয়া হয়েছে।

আবহাওয়া বার্তায় বলা হয়, ৩০ জুন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা, রংপুর, দিনাজপুর, বরিশাল, খুলনা, ফরিদপুর, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদী বন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে অপর এক বার্তায় আবহাওয়ার সিনপটিক অবস্থা বলছে, পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষ উত্তর প্রদেশ, বিহার, লঘুচাপের কেন্দ্রস্থল এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

আজ সকাল ৯টা থেকে আগামী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর ।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Sattokhobor Media Ltd
Site Customized By NewsTech.Com