1. mmisuk010@gmail.com : Misuk joy : Misuk joy
  2. rijukushtia@gmail.com : riju :

হাসিবুর রহমান রিজু’র উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন ও সমাবেশ

  • আপডেট টাইমঃ শনিবার, ২৯ জুন, ২০২৪
  • ১৫ মোট ভিউ

চট্টগ্রাম প্রতিনিধি: গতকাল শনিবার (২৯ জুন) সকাল ১১টায় চট্টগ্রাম নগরীর চেরাগী পাহাড? মোড়ে ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি, এশিয়ান টিভি’র সিনিয়র রিপোর্টার, দৈনিক সত্যখবর পত্রিকার প্রকাশক ও সম্পাদক, বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ’র সহ-সভাপতি, এস. কে মাল্টিমিডিয়া লিমিটেড’র চেয়ারম্যান হাসিবুর রহমান রিজু’র উপর বর্বরোচিত ও হত্যার উদ্দেশ্যে জঘন্য সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম মহানগর সভাপতি সজল কান্তি চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুধামা দাশ সুজন’র সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির আইসিটি সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক এস এম ফিরোজ আহমেদ, সহ-সাধারণ সম্পাদক বনানী শেখর রুদ্র, প্রচার সম্পাদক সুমন চৌধুরী, স্নিগ্ধা দাশ পূজা, ঝিনু রানী দাশ, সহ-সাধারণ সম্পাদক প্রকৌশলী উত্তম দাশ, সদস্য প্রাণ কৃষ্ণ দাশ, অন্তর কৃষ্ণ দাশ, প্রণয় সরকার, অভিনাষ দাশ প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায?িক রাষ্ট্র। আমরা বিশ্বাস করি মুক্তিযুদ্ধের চেতনাকে। ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ দুই বাংলার সাহিত্য, সংস্কৃতি,  নিয়ে কাজ করে। দুই বাংলার মধ্যে রয়েছে সৌহার্দ্যময় সম্পর্ক। আমাদের প্রতিবেশী দেশ ভারত ১৯৭১ এ যুদ্ধকালীন সময়ে বন্ধু প্রতিম দেশ হিসেবে আমাদের পাশে ছিলেন। আমরা এখানে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিষ্টান সকলেই একসাথে বসবাস করে আসছি। আমাদের সংস্কৃতিও এক। কিন্তু কিছু মৌলবাদী চক্র এই অসম্প্রদায়িক চিন্তাধারাকে বিলুপ্ত করতে চায়। হাসিবুর রহমান রিজু এ সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং মূলধারার সাংবাদিক। তার সংস্কৃতিক কর্মকান্ড ও সাহসী সাংবাদিকতাকে রুদ্ধ করে দিতে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে গত ১৯ জুন কুষ্টিয়া অতর্কিতভাবে এ জঘন্য হামলা চালায়। ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ মনে করে এই হামলার মধ্য দিয়ে হামলাকারীরা ভারত-বাংলাদেশের ঐক্যকে নসাৎ করতে চায়। সুস্থ সংস্কৃতি ও সত্য সাংবাদিকতাকে কণ্ঠরোধ করতে পারলেই মৌলবাদী চক্রের উদ্দেশ্য সফল হবে। তারা বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বের বুকে এগিয়ে যাওয়া বাংলাদেশকে ভূলুণ্ঠিত করে পাকিস্তান-আফগানিস্তানের ভাবধারায় মৌলবাদী দেশে পরিণত করতে চায়।

ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ দুই বাংলার সদস্যরাও আজকের প্রতিবাদ ও মানববন্ধনে চট্টগ্রাম মহানগর শাখা এই জঘন্যতম ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষী ব্যক্তিদের অবিলম্বে গ্রেপ্তার করে শাস্তির দাবী জানান।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Sattokhobor Media Ltd
Site Customized By NewsTech.Com