1. mmisuk010@gmail.com : Misuk joy : Misuk joy
  2. rijukushtia@gmail.com : riju :
শিরোনামঃ

২০২০ নির্বাচনে হস্তক্ষেপ মামলায় ট্রাম্পের বিরুদ্ধে নতুন অভিযোগ

  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪
  • ১৬ মোট ভিউ
২০২০ নির্বাচনে হস্তক্ষেপ মামলায় ট্রাম্পের বিরুদ্ধে নতুন অভিযোগ
২০২০ নির্বাচনে হস্তক্ষেপ মামলায় ট্রাম্পের বিরুদ্ধে নতুন অভিযোগ

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ২০২০ সালের নির্বাচনের ফল পাল্টানোর চেষ্টার মামলায় নতুন করে সংশোধিত অভিযোগ দাখিল করেছেন কৌঁসুলিরা।
গত বছর মামলা হওয়ার পর ট্রাম্পের বিরুদ্ধে চারটি অভিযোগ আনা হয়েছিলো। নতুন অভিযোগনামাতেও রয়েছে একই অভিযোগ।
তবে আগের অভিযোগের সঙ্গে এবারের সংশোধিত অভিযোগের পার্থক্য হচ্ছে, ট্রাম্পকে এবার সাবেক প্রেসিডেন্ট হিসেবে নয় বরং একজন রাজনৈতিক প্রার্থী হিসেবে অভিযুক্ত করা হয়েছে।
অভিযোগনামায় যুক্তি দেখানো হয়েছে যে, ট্রাম্প ওই সময় সাধারণ নাগরিক হিসেবে ওই কাজ করেছিলেন, প্রেসিডেন্ট হিসেবে নয়।
বিচারবিভাগের বিশেষ কাউন্সেল জ্যাক স্মিথের এই সংশোধিত অভিযোগ আনার কারণ হচ্ছে, এ মামলা থেকে গত ১ জুলাই এক রায়ে ট্রাম্পকে দায়মুক্তি দিয়েছিল সুপ্রিম কোর্ট।
রায়ে বলা হয়েছিল, সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হিসাবে তার সাংবিধানিক ক্ষমতার মধ্যে থেকে কোনও কিছু করে থাকলে সেক্ষেত্রে তার বিচার করা যাবে না। তবে ব্যক্তিগত কোনও কৃতকর্মের জন্য তার বিচার করা যেতে পারে।
সুপ্রিম কোর্টের ওই রায়ের ভিত্তিতে মামলার কোন দিকগুলো বাদ দিতে হবে সে ব্যাপারে আগামী কয়েক সপ্তাহে মার্কিন ডিস্ট্রিক্ট জাজ তানিয়া চাটকাস সিদ্ধান্ত নেবেন বলে ধারণা করা হচ্ছে।
তবে ট্রাম্পের বিরুদ্ধে এই মামলা ছাড়াও অন্যান্য ফৌজদারি মামলাগুলো আগামী ৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে আদালতে ওঠার সম্ভাবনা কম।
ট্রাম্প তার বিরুদ্ধে আনা সব অভিযোগই এর আগে অস্বীকার করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে ট্রাম্প দাবি করেছেন, সুপ্রিম কোর্টের দেওয়া দায়মুক্তির রায়ের ভিত্তিতে পুরো মামলাই বাতিল করে দেওয়া উচিত।
আদালতের রায় এড়িয়ে তাকে হেনস্থা করতেই স্মিথ একই অভিযোগ পুনরায় দায়ের করেছেন বলে ট্রাম্প অভিযোগ করেছেন। নিজেকে নির্দোষ দাবি করে ট্রাম্প বলেছেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ ক্ষমতায় ফেরার পথে তাকে বাধা দেওয়ারই রাজনৈতিক কৌশল।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Sattokhobor Media Ltd
Site Customized By NewsTech.Com