1. mmisuk010@gmail.com : Misuk joy : Misuk joy
  2. rijukushtia@gmail.com : riju :

আফগানিস্তানে মসজিদে বিস্ফোরণ শতাধিক নিহত

  • আপডেট টাইমঃ শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১
  • ৭৪ মোট ভিউ

উইমেন ডেস্ক: শুক্রবার, ০৮ অক্টোবর ২০২১, ২৪ আশ্বিন ১৪২৮ |
আফগানিস্তানে একটি মসজিদে শক্তিশালী বিস্ফোরণে প্রায় ১০০ জন নিহত হয়েছেন। আন্তর্জাতিক বার্তা সংস্থা এপির প্রতিবেদনে এ তথ্য জানা যায়।
তবে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে নিহতের সংখ্যা ২৮। এছাড়া প্রায় ৯০ জন মারাত্মক আহত হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো।
তালেবান মুখমাত্র জবিউল্লাহ মুজাহিদ জানান, দেশটির উত্তরপূর্বাঞ্চলীয় কুন্দুজ প্রদেশের শিয়া মসজিদে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। শুক্রবার (৮ অক্টোবর) জুমার নামাজের সময় বিস্ফোরণ হয় বলে জানিয়েছে তালেবান সরকার।হতাহতের সংখ্যা বাড়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। বিস্ফোরণের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন আফগান স্বরাষ্ট্র মন্ত্রাণালায়ের মুখপাত্র কারী সাঈদ খোস্তি।
এদিকে তালেবান সরকারের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ টুইট বার্তায় জানিয়েছেন, গোজার-ই-সৈয়দ আবাদ মসজিদে বিস্ফোরণ ঘটেছে। এতে বেশ কয়েকজন হতাহত হন। তিনি আরও বলেন, আমাদের নিরাপত্তা বাহিনী এবং প্রশাসন কাজ করে যাচ্ছে বলেও টুইটে উল্লেখ করেন জবিউল্লাহ মুজাহিদ।
এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া কয়েকটি ছবিতে দেখা গেছে, ধ্বংস্তূপে পরিণত হওয়া মসজিদের মেঝেতে অনেকের রক্তাক্ত লাশ পড়ে আছে।হামলার ঘটনায় এখন পর্যন্ত কেউ দায় স্বীকার করেনি।
তবে ইসলামিক স্টেট জঙ্গি গোষ্ঠীকে এই হামলার জন্যে দায়ী করছে তালেবান কর্তৃপক্ষ।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Sattokhobor Media Ltd
Site Customized By NewsTech.Com