1. mmisuk010@gmail.com : Misuk joy : Misuk joy
  2. rijukushtia@gmail.com : riju :
শিরোনামঃ
নাটোরে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা কুষ্টিয়ার কুমারখালীতে বিদ্যালয়ে শিক্ষার্থী ৩ জন ও শিক্ষক ৪ জন জিয়াউর রহমান বাকশালের সদস্য হয়েছিলেন: ওবায়দুল কাদের শাহরুখ খান অসুন্দর মহিলাদের সঙ্গে মেলামেশা করতে পছন্দ করেন দাবি প্রীতি জিনতার পদ পেলেন যৌন হয়রানি, চাঁদাবাজি ও ছিনতাই মামলার আসামি সেই আলোচিত আসিফ কুষ্টিয়ার কুমারখালীতে প্রতিপক্ষের হামলায় একজন নিহত, আহত-২ ইসরায়েলি আগ্রাসন বন্ধের দাবিতে কুষ্টিয়ায় বিক্ষোভ মিছিল  কুষ্টিয়ায় পদ্মায় নিখোঁজ কিশোরের মরদেহ উদ্ধার কুষ্টিয়া সহ দেশের আট অঞ্চলে রাত ১টার মধ্যে ৮০ কি.মি. বেগে হতে পারে ঝড় মুসল্লি বেশে তারা করেন মসজিদের মালামাল চুরি

ইবিতে ৫০ টাকায় কম্পিউটার বিক্রি, চার কর্মকর্তাকে শোকজ

  • আপডেট টাইমঃ সোমবার, ১৬ মে, ২০২২
  • ৭১ মোট ভিউ
ইসলামী বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

উইমেন ডেস্ক : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অনুমোদন ছাড়া পুরোনো কম্পিউটার (সিপিউ), মনিটর ও এসি বিক্রির অভিযোগে চার কর্মকর্তাকে শোকজ করেছে কর্তৃপক্ষ। রোববার (১৫ মে) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

অভিযুক্তরা হলেন-এস্টেট অফিসের ভারপ্রাপ্ত প্রধান টিপু সুলতান, সহকারী রেজিস্ট্রার বকুল হোসেন, প্রশাসনিক কর্মকর্তা নাজমুল হোসাইন সাবু ও কর্মকর্তা সমিতির সদস্য উকিল উদ্দিন।

মু. আতাউর রহমান বলেন, অনুমোদন ছাড়া বেশকিছু পুরাতন জিনিসপত্র বিক্রির কথা জানতে পেরেছি। সেই প্রেক্ষিতে তাদের আগামী তিন কার্যদিবসের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

এদিকে এস্টেট অফিসের এক কর্মকর্তা জানান, গত ২৬ ও ২৭ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের স্টোর রুম থেকে ৫০ টাকা দরে ৪৩ টি কম্পিউটারের পুরোনো মনিটর বিক্রি করেন দপ্তরের ভারপ্রাপ্ত প্রধান টিপু সুলতান। এছাড়াও ৪১ টাকা কেজি দরে ৪৩টি সিপিউ, একটি পুরাতন টাইপিং মেশিন, প্রিন্টার, তিনটি ফটোকপি মেশিন এবং নামমাত্র মূল্যে একটি পুরোনো এসি, ২৩ কেজি ওজনের ছয়টি লোহার পাইপ ও প্রায় সাড়ে চারশো কেজি পুরোনো কাগজ বিক্রি করেছেন। জিনিসগুলো প্রায় ২০ হাজার টাকায় বিক্রি হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে অভিযুক্ত টিপু সুলতান মৌখিকভাবে অনুমোদন নিয়েছেন দাবি করে বলেন, আমি প্রক্টর ও ট্রেজারার স্যারের অনুমতি নিয়েছি। অফিসের চারজন কর্মকর্তা পরামর্শ করে জিনিসগুলো ১৯ হাজার ৮১১ টাকায় বিক্রি করেছি। একটি পক্ষ আমার সামাজিক মর্যাদা ক্ষুণ্ণ করার জন্য মিথ্যা তথ্য পরিবেশন করেছে। যে কারণে আমাকে শোকজ করা হয়েছে। আমি সময়মতো তার সঠিক জবাব দেব।

তবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া জানান, মৌখিক অনুমোদন কখনো কোনো বিষয়ে যথেষ্ট হতে পারেনা। ক্যাম্পাসের কার্যক্রম পুরোদমে শুরু হলে আমরা বিষয়টি খতিয়ে দেখবো।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপকং ড. শেখ আবদুস সালাম বলেন, বিষয়টি জানার পর তাদের কাছে লিখিত বক্তব্য জানতে চেয়েছি। লিখিত বক্তব্য পাওয়ার পর পরবর্তী করণীয় ঠিক করা হবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Sattokhobor Media Ltd
Site Customized By NewsTech.Com