1. mmisuk010@gmail.com : Misuk joy : Misuk joy
  2. rijukushtia@gmail.com : riju :
শিরোনামঃ
কুষ্টিয়ায় আনসার ভিডিপিতে দুর্নীতি-ঘুষ বানিজ্যের প্রতিবাদে মানববন্ধন কুষ্টিয়ায় ৪৭ বোতল ফেনসিডিলসহ হৃদয় নামে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার সিরাজগঞ্জে ভাষায় লিঙ্গীয় বৈষম্য নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় দিনাজপুরে বন্ধুর বাড়ি থেকে যুবকের লাশ উদ্ধার ৫ দিন ধরে নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার কুষ্টিয়ায় স্বাক্ষর জালিয়াতি মামলায় প্রতারক সামিউল গ্রেফতার কুষ্টিয়ায় সুদের মহাজন খোকনের চেকের ফাঁদে নিঃস্ব হচ্ছে অনেকেই কুষ্টিয়া পৌর যুবলীগের আহ্বায়ক কমিটি নিয়ে শহর জুড়ে নানান সমালোচনা: পদ পেয়েছেন চিহ্নিত মাদকসেবী, যৌন হয়রানি, মাদক ও প্রতারণা মামলার আসামীরা! কুষ্টিয়ায় আ’লীগ নেতা ও কাউন্সিলরের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা নাটোরে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা

ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধের সমাধান দিলেন বাইডেন

  • আপডেট টাইমঃ শনিবার, ২২ মে, ২০২১
  • ৮৫ মোট ভিউ

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ইসরায়েল ও ফিলিস্তিনকে আলাদা রাষ্ট্র করাই এই সংঘাতের সমাধান এবং এটাই একমাত্র পথ। একই সঙ্গে গাজা পুনর্নির্মাণের প্রচেষ্টা সংগঠিত করতে সহায়তা করার প্রতিশ্রুতি দেন তিনি।

শুক্রবার (২১ মে) হোয়াইট হাউসে বাইডেন আরও বলেছেন, ইসরায়েলের অস্তিত্ব স্বীকার করতে হবে। তাদের অস্তিত্ব স্বীকার না করলে শান্তি আসবে না। ইসরায়েলের নিরাপত্তার প্রতি আমার যে প্রতিশ্রুতি, তার কোনো পরিবর্তন হবে না। প্রতিশ্রুতি হলো ইসরায়েলের নিরাপত্তা, এটার কোনো পরিবর্তন ঘটবে না।
বাইডেন আরও বলেন, তিনি ইসরায়েলিদের জেরুজালেমে দাঙ্গা বন্ধ করতে বলেছিলেন।

চলতি মাসে শেখ জারাহ দখল নিয়ে সংঘর্ষে ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধ শুরু হয়। তারপর শুরু হয় ইসরায়েলের ওপর দমন-পীড়ন। অনেকে এলাকা ছাড়েন। অনেকের নামেই মামলা হয়; যা আন্তর্জাতিক মহলের দৃষ্টি কাড়ে। সোচ্চার হয় মুসলিম বিশ্ব এবং তোপের মুখে পড়ে যুক্তরাষ্ট্র ও জাতিসংঘের ভূমিকা।
১১ দিন ধরে সংঘাত চলার পর ২০ মার্চ রাতে যুদ্ধবিরতির ঘোষণা আসে। গত ১০ মার্চ রাত থেকে অধিকৃত এই উপত্যকায় ফিলিস্তিনিদের স্থাপনায় বিমান হামলা চালায় ইসরায়েল। হামলায় অন্তত ২৩২ ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের মধ্যে ৬৫ শিশু রয়েছে। অপরদিকে ইসরায়েলে হামাসের ছোড়া রকেটে ১২ জন নিহত হয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Sattokhobor Media Ltd
Site Customized By NewsTech.Com