1. mmisuk010@gmail.com : Misuk joy : Misuk joy
  2. rijukushtia@gmail.com : riju :

বাউল সাধক লালন শাহর ১৩১তম তিরোধান দিবস আজ,ভক্ত আর সাধুদের পদচারণায় মুখরিত আখড়াবাড়ি

  • আপডেট টাইমঃ রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ৩৭ মোট ভিউ

উইমেন ডেস্ক: আজ বাউল সাধক লালন শাহর ১৩১তম তিরোধান দিবস। করোনা মহামারীর কারণে সরকারিভাবে এ বছর লালন শাহর তিরোধান দিবস পালন না করার সিদ্ধান্ত থাকলেও নিষেধাজ্ঞা উপেক্ষা করেই দিবসটি উদযাপন করছেন বাউল ভক্ত সাধু ও অনুসারীরা। প্রতি বছরের মত এবারও হাজারো বাউল ভক্ত ভিড় জমিয়েছেন কুষ্টিয়ার কুমারখালী উজেলার ছেঁউড়িয়াস্থ লালনের আখড়াবাড়িতে। ছোট ছোট দলে বিভক্ত হয়ে তারা লালন একাডেমি চত্বর ও সামনের মাঠে অবস্থান নিয়েছেন।

ইতোমধ্যে দেশের দূর-দুরান্ত থেকে ছুটে আসা কয়েক হাজার লালন ভক্ত বাউল ও সাধুগণ ভিড় করেছেন সাঁইজীর ধামে। একতারা,দোতরা হাতে নিয়ে তারা গেয়ে চলেছেন লালনের গান।কুষ্টিয়ার জেলা প্রশাসক ও লালন একাডেমির আহ্বায়ক সাইদুল ইসলাম গত ১২ অক্টোবার প্রেস ব্রিফিং এর মাধ্যমে ঘোষণা দিয়েছিলেন, করোনা মহামারীর সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এবারও তিরোধান দিবস উদযাপন করা হবে না। একই সাথে দিবসটি উপলক্ষে সকল প্রকার গণজমায়েত এড়িয়ে চলারও আহবান জানিয়েছিলেন তিনি।

কিন্তু সব বিধিনিষেধ উপেক্ষা করে কোন দাওয়াতপত্র ছাড়াই প্রতি বছরের মত এবারও কয়েক হাজার লালন বাউল ভক্ত আর সাধুরা এসে ভিড় করেছেন লালনের আখড়া বাড়িতে। আখড়াবাড়ির বাইরে লালন লালন একাডেমির মাঠে নিজস্ব রেওয়াজে ভক্তি-শ্রদ্ধা দিতে দেখা গেছে লালন অনুসারীদের।

নারায়ণগঞ্জ থেকে আসা ফকির পবন শাহ বলেন, সাঁইজীর ধামে আসতে তাদের কোন দাওয়াত লাগেনা। আসেন মনের টানে। এখন সাঁইজিকে ভক্তি জানিয়ে চলে যাব। অভিযোগ করেন মেলা না হওয়ায় এবার ভক্ত অনুসারীদের এক প্রকার না খেয়েই থাকতে হচ্ছে। এদিকে সাধু সঙ্গ ও বাউল মেলা না হওয়ায় হতাশ হয়ে ফিরে যাচ্ছেন অনেক বাউল, ফকির এবং লালন ভক্ত।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Sattokhobor Media Ltd
Site Customized By NewsTech.Com