1. mmisuk010@gmail.com : Misuk joy : Misuk joy
  2. rijukushtia@gmail.com : riju :
শিরোনামঃ
মেয়েদের থেকে ছেলেরা কেন পিছিয়ে তা জানতে হবে: প্রধানমন্ত্রী হঠাৎ নিক্সন চৌধুরীর বাসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাসের হারে শীর্ষে যশোর, সর্বনিম্ন সিলেট বোর্ড একজনের হাতে বন্দী পুরো জেলা শিল্প-সংস্কৃতি: কুষ্টিয়া জেলা কালচারাল অফিসারের স্বেচ্ছাচারিতায় ডুবতে বসেছে জেলার শিল্প-সংস্কৃতি মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে জয় পেয়ে সবার আগে প্লে-অফে কলকাতা ২১ মাস পর ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা দিনাজপুরে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত হোটেলে দুই পুরুষের সঙ্গে আপত্তিকর অবস্থায় স্বামীর কাছে ধরা খেলেন স্ত্রী, অতঃপর যা ঘটলো প্রকাশ পেল ‘তুফান’ এর পোস্টার, এক সাথে ধরা দিলেন শাকিব-মিমি চুয়াডাঙ্গায় বজ্রপাতে কৃষকের মৃত্যু

আরও তিন দিনের হিট অ্যালার্ট জারি

  • আপডেট টাইমঃ রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ৯ মোট ভিউ

সত্যখবর ডেস্ক: দেশের অধিকাংশ জেলার ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তীব্র গরমে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। স্বস্তি মিলছে না কোথাও। এর মধ্যে আরও তিনদিন দেশে তাপপ্রবাহ অব্যাহত থাকবে জানিয়ে ফের হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

রবিবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকবে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ এবং রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, যশোর ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। দিনাজপুর, রাঙ্গামাটি, চাঁদপুর, ফেনী ও বান্দরবান জেলাসহ রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং ঢাকা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এদিকে বৃষ্টিপাত সম্পর্কে বলা হয়েছে, রবি ও সোমবার চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সেই সঙ্গে রবিবার সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে।

আর সোমবার সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে।

এ ছাড়া আগামী মঙ্গলবার সিলেট অঞ্চলের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ দিন সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে আর রাতে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সেই সঙ্গ জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকতে পারে।
আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এদিকে গতকাল শনিবার (২৭ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ছিল চুয়াডাঙ্গায়। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এ দিন সিলেটে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ১৬ মিলিমিটার।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Sattokhobor Media Ltd
Site Customized By NewsTech.Com