1. mmisuk010@gmail.com : Misuk joy : Misuk joy
  2. rijukushtia@gmail.com : riju :

কুষ্টিয়ায় প্রায় এক লক্ষ পরিবারের মাঝে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম শুরু

  • আপডেট টাইমঃ রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ৪৭ মোট ভিউ

উইমেন ডেস্ক:আসন্ন পবিত্র রমজান উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশ মতো নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে সমগ্র বাংলাদেশে এক কোটি নিন্ম আয়ের পরিবারের মাঝে টিসিবি’র পণ্য সামগ্রী বিক্রয় করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই কার্যক্রমের অংশ হিসেবে কুষ্টিয়া জেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে সরকার নির্ধারিত পরিবারের মধ্যে আজ (২০ মার্চ) রোববার হতে কুষ্টিয়া জেলার সকল পৌরসভাসহ ৬টি উপজেলার সর্বমোট ৯০ হাজার ২৯টি পরিবারের মাঝে টিসিবি’র পণ্য সামগ্রী বিক্রয় করা হবে।

গতকাল শনিবার (১৯ মার্চ) জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে গনমাধ্যম কর্মিদের নিয়ে আসন্ন পবিত্র রমজান উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ মতে দেশব্যাপী এক কোটি নিম্নআয়ের পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রয় কার্যক্রম বিষয়ক প্রেস ব্রিফিং করেছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।

প্রেস ব্রিফিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপপরিচালক মৃণাল কান্তি দে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইসিটি) মোছাঃ শারমিন আক্তার, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আহমেদ সাদাত, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী শারমিন নেওয়াজ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ট্রেজারী ও স্ট্যাম্প শাখা ও নেজারত ডেপুটি কালেক্টর) মোঃ সবুজ হাসান এবং জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাজী রফিকুল আলম টুকুসহ গণমাধ্যম কর্মীরা।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, প্রথম পর্বে প্রতিটি পরিবার দুই কেজি চিনি ৫৫ টাকা কেজি প্রতি, দুই কেজি মশুর ডাল ৬৫ টাকা কেজি প্রতি এবং সয়াবিন তেল ২ লিটার ১১০ টাকা লিটার প্রতি দরে ক্রয় করতে পারবে এবং দ্বিতীয় পর্বে প্রতিটি পরিবার দুই কেজি চিনি ৫৫ টাকা কেজি প্রতি, দুই কেজি মশুর ডাল ৬৫ টাকা কেজি প্রতি, সয়াবিন তেল ২ লিটার ১১০ টাকা লিটার প্রতি এবং ছোলা দুই কেজি ৫০ টাকা কেজি প্রতি দরে ক্রয় করতে পারবে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রবিবার ২০ মার্চ সকাল ৯টায় কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়নে খাজানগর আদর্শ ঈদগাহ মাঠ প্রাঙ্গনে টিসিবি’র পণ্য সামগ্রী বিক্রয়ের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করবেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম ।

কুষ্টিয়া জেলার সকল পৌরসভাসহ ৬ টি উপজেলায় সর্বমোট ৯০,০২৯ টি পরিবারের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ২২,৩৫৪ টি পরিবার, দৌলতপুর উপজেলায় ১৯,৬৩৫টি পরিবার, ভেড়ামারা উপজেলায় ১১,০০০টি পরিবার, মিরপুর উপজেলায় ১৫,৪৯৩টি পরিবার, কুমারখালী উপজেলায় ১৩,৬২৬টি পরিবার এবং খোকসা উপজেলায় ৭,৯২১টি কার্ডধারী পরিবার জেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে বিক্রয়কৃত টিসিবি’র পণ্য ক্রয় করতে পারবে।

জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, টিসিবির পণ্য বিক্রয়ে যদি কেউ দূর্নীতি বা অনিয়ম করে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। নিম্নআয়ের মানুষের প্রাপ্ত পণ্য তাদেরকে বুঝিয়ে দেওয়া আমাদের দায়িত্ব। তাই টিসিবির পণ্য বিক্রয়ে অনিয়ম করে কেউ পার পাবে না ।

জেলা প্রশাসক আরো বলেন, পণ্য বিক্রয় সংক্রান্ত কোন প্রকার অনিয়ম যাহাতে না হয় সেই ব্যাপারে জেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করা হয়েছে। কোন ডিলার বা সংশ্লিষ্টদের বিরুদ্ধে অভিযোগ পেলে দ্রুততার সাথে তা খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Sattokhobor Media Ltd
Site Customized By NewsTech.Com