1. mmisuk010@gmail.com : Misuk joy : Misuk joy
  2. rijukushtia@gmail.com : riju :

কুষ্টিয়া হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলায় আদালতে চার্জশিট দাখিল

  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ২০ মোট ভিউ
মোঃ খলিলুর রহমান (ফাইল ছবি)

সত্যখবর ডেস্ক: সম্পদের তথ্য গোপন এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি বিলকিস রহমান এবং তার স্বামী কুষ্টিয়া হাই স্কুলের সাবেক প্রধান শিক্ষক মোঃ খলিলুর রহমানের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করা হয়েছে।

মামলা নং: দুদক, সমন্বিত জেলা কার্যালয়, কুষ্টিয়ার মামলা নং: ০৭; তারিখ: ০৮/০৩/২০২১ খ্রি.। চার্জশীট নং: দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, কুষ্টিয়ার চার্জশীট নং: ০২; তারিখ: ২১/০৩/২০২৪ খ্রি.।

তদন্তকারী কর্মকর্তা: মোঃ সাইদুর রহমান, সহকারী পরিচালক, দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, কুষ্টিয়া। চার্জশীট দাখিলকারক: মোঃ সাইদুর রহমান, সহকারী পরিচালক, দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, কুষ্টিয়া।

অভিযোগপত্রে বলা হয়েছে যে, আসামি বিলকিস রহমান (৪৯)স্বামী মোঃ খলিলুর রহমানস্থায়ী ঠিকানা: গ্রাম: পাহাড়পুর, ডাকঘর: কমলাপুর, থানা: কুমারখালী, জেলা: কুষ্টিয়াবর্তমান ঠিকানা: মতিউর রহমান টাওয়ার, থানাপাড়া, কুষ্টিয়া সদর, কুষ্টিয়া কর্তৃক ৭২,০৭,২৯৬/- টাকার অসঙ্গতিপূর্ণ তথা অবৈধ সম্পদ অর্জন করা হয়েছে। এছাড়া, অভিযোগপত্র অনুযায়ী তিনি ২৮,৯২,৫৭৭/- টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। সম্পদের তথ্য গোপন এবং অবৈধ সম্পদ অর্জন করায় তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন২০০৪ এর ২৬(২), ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ হিসেবে আদালতে চার্জশীট দাখিল করা হয়েছে। তার অবৈধ সম্পদ অর্জনে সহায়তা করে তার স্বামী মোঃ খলিলুর রহমান (৫৭)সাবেক প্রধান শিক্ষক, কুষ্টিয়া হাইস্কুল, কুষ্টিয়া, বর্তমানে অবসরপ্রাপ্ত, পিতা: মৃত ময়েন উদ্দিন আহমেদ, স্থায়ী ঠিকানা: গ্রাম: পাহাড়পুর, ডাক: কমলাপুর, কুমারখালী, কুষ্টিয়া, বর্তমান ঠিকানা: মতিউর রহমান টাওয়ারথানাপাড়া, কুষ্টিয়া সদর, কুষ্টিয়া দন্ডবিধির ১০৯ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন

অভিযোগপত্রের সংক্ষিপ্ত বিবরণ এই যেদুর্নীতি দমন কমিশনের নির্দেশে আসামি বিলকিস রহমান গত ১৩/১০/২০২০ খ্রি. তারিখে কমিশন বরাবর সম্পদ বিবরণী দাখিল করে। তিনি তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১,৮০,৬৩,৪১৮/- টাকার সম্পদের তথ্য উল্লেখ করেন। কিন্তু তদন্তকালে তার নামে ২,০৯,৫০,৯৯৪/- টাকার সম্পদ পাওয়া যায়। যার মধ্যে দাখিলকৃত সম্পদ বিবরণীতে তিনি (স্থাবর ১১,৬৩,০৬৬/১৮/অস্থাবর ১৭.২৯,৫৯৯/ ২৮,৯২,৫৭৭/- টাকার সম্পদের তথ্য উল্লেখ না করে সম্পদ বিবরণীতে ভিত্তিহীন বা মিথ্যা তথ্য প্রদান করে দুর্নীতি দমন কমিশন আইন২০০৪ এর ২৬(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেনতাছাড়া, তার মোট অর্জিত সম্পদের মধ্যে ৭২,০৭,২৯৬/- টাকার সম্পদের উৎস তিনি দেখাতে পারেননি বিধায় জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেনঅপরদিকে তার স্বামী জনাব মোঃ খলিলুর রহমান কুষ্টিয়া হাই স্কুলের প্রধান শিক্ষক ছিলেন। তার বিরুদ্ধে উক্ত বিদ্যালয় কমপ্লেক্স মার্কেট নির্মাণ করে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। সুতরাং, তিনি তার চাকুরীকালীন ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জিত অবৈধ অর্থকে বৈধ করার অসৎ উদ্দেশ্যে তার স্ত্রীর নামে জ্ঞাত আয়ের সাথে অসঙ্গতিপূর্ণ ৭২,০৭,২৯৬/- টাকার সম্পদ অর্জনে সহায়তা করে দন্ডবিধির ১০৯ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

উল্লেখ্য যে, বিলকিস রহমানের বিরুদ্ধে ২০২১ সালে মামলাটি দায়ের করেন দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়ের সাবেক উপপরিচালক জনাব মোঃ জাকারিয়া।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Sattokhobor Media Ltd
Site Customized By NewsTech.Com